শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

পাপোষ নাযিল!

ইউটিউবে কতোকিছুই না শেখা যায়!আমার স্ত্রী কয়দিন আগে এসে আমাকে বলে,আপনি যেসব গেঞ্জি আর পড়বেন না সেগুলো আমাকে দিয়ে দেন।আমি দ্রুত তাকে বেশকিছু গেঞ্জি দিয়ে দিই।উল্লেখ্য অপ্রয়োজনীয় জিনিস দ্রুত দিতে আমি কখনো দেরী আর আলসে অনুভব করি না।তারপর বেশকিছুদিনের নিরবতা।দেখি কি, সে কাঁচি দিয়ে গেঞ্জিগুলো ফালা ফালা করে কাটে।আর সেগুলো দিয়ে এক্সাক্টলি চুলের বেনীর মতো পাকিয়ে কতোগুলো বেনীই বানিয়ে রাখছে।তারপরে একদিন দেখলাম,সেই বেনীগুলো জিলাপীর মতো পাকিয়ে বেশ ঘন বুনোট করে সেগুলোকে চতুর্দিক থেকে সমানুকেন্দ্রিক আঘাত হানার মতো সেলাই করে ফেলেছে।জিনিসটা হয়েছে একটি বৃত্তাকার পাপোষ।খুবই নরম, শোষনীয় আর মাল্টি কালার।
ঘটনার এই অবস্থায় সে আমাকে ডেকে বললো, একটু এদিকে আসেন।দেখেন তো এইটা।আমি কনে দেখার মুগ্ধতায় একবার এটার দিকে তাকাই,আরেকবার স্ত্রীর দিকে।মানে আমি এই অবিশ্বাস্য সৃষ্টিকে যেনো বিশ্বাস করতে পারছি না।বারবার বলছি, তুমি তুমি এটা বানাইছো! কি আইশ্চর্য!(এখন সে রাগে ফুসতেছে)
এবার আম্মাকে ডাকছি, আম্মা আম্মা !আমার আম্মা বলে,কি হইছে, এভাবে কেনো ডাকতেছস?আমি বললাম,দেখো আম্মা কি এইটা?
আমার আম্মা বলে ,তুমি এটা বানাইছো?
আমি বললাম, আম্মা তুমি এসব কি বলতেছো?বানাইছে মানে কি ?এটা তো নাযিল হইছে।
পাপোষ নাযিল হইছে। (আপাতত কথাবার্তা বন্ধ আছে)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সম্রাট আকবর ও মুসলমানী প্রসঙ্গ।

ইতিহাসের এইদিনে এই ভ্যালেন্টাইন ডে তে ১৪ ফেব্রুয়ারী,১৫৫৬ খ্রীঃ সম্রাট আকবর ১৪ বছর বয়সে দিল্লীর সিংহাসনে আসীন হন। ভ্যালেন্টাইন ডে তে সম্র...