মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৪

আমাদের ছফা হুজুর ও নুহ নবীর কিস্তি।

আমাদের এখানে এক হুজুর ছিলেন,নুর ছফা তার নাম।অত্যান্ত ভালো মানুষ ছিলেন উনি।এখন অন্যকোন মসজিদে চলে গিয়েছেন।আমার দেখা উনিই একমাত্র হুজুর যিনি ডেস্টিনি২০০০ করতেন।প্রায় তিনি বিভিন্ন লোককে ডেস্টিনির দাওয়াত দিতেন।আসলে উনি অনেক কম বেতন পেতেন,যার জন্য উনি এটাকে পার্ট-টাইম হিসেবে নিয়েছিলেন।আমরা হয়তো অনেকেই জানি না,আমাদের মসজিদের ইমাম সাহেবেরা অত্যান্ত কম বেতন পান।যার দ্বারা কখনোই সন্মানজনকভাবে বাঁচা সম্ভব না।

তাই উনারা টিউশনী করেন।কিন্তু উনি ডেস্টিনি করাতে এলাকার মসজিদ কমিটির লোকেরা উনাকে চাকুরীচ্যুত করেন।যে কারনে উনার কথা আমার মনে আসলো সেটা বলি,নুর ছফা হুজুর উনার কথাবার্তা বা খুতবার মধ্যে মাঝে মাঝে বেশ সুন্দর মানানসই ইংরেজী বলতেন,শুনতে ভালো লাগতো।

একবার উনি নুহ নবীর কিস্তির কাহিনী বললেন।উনি জানালেন,নুহ নবী এটা বানানোর পর সবাই হাসাহাসি করতো।এট দ্যাট টাইম কতিপয় দুস্টলোক তাতে পায়খানা করা স্টার্ট করলো।তো সার্টেন একটা পিরিয়ডে নৌকা মল-মুত্রে পরিপূর্ন হয়ে গেলো।ইন দ্য মিন টাইম এক বুড়ি চিন্তা করলো,সবাই যখন করলো আমি আর বাদ কেনো যাই।সেই বুড়ি মলত্যাগ করতে গিয়ে পা স্লিপ করে একেবারে সেই মল-মুত্রের মধ্যে পড়লো।

আজকে আওয়ামি লিগের নুহ নবীর কিস্তির কথা শুনে আমার এইসব কথা মনে পড়লো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সম্রাট আকবর ও মুসলমানী প্রসঙ্গ।

ইতিহাসের এইদিনে এই ভ্যালেন্টাইন ডে তে ১৪ ফেব্রুয়ারী,১৫৫৬ খ্রীঃ সম্রাট আকবর ১৪ বছর বয়সে দিল্লীর সিংহাসনে আসীন হন। ভ্যালেন্টাইন ডে তে সম্র...