বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০১১

মাছরাঙ্গা পাখিঃ আমার মহামান্য অতিথী

মাছরাঙ্গা পাখি আমার খুবই প্রিয় একটি প্রানী।আজকাল আর এটিকে আগের মত দেখা যায় না।যদিও আমরা ছোটবেলায় হরেকরকম মাছরাঙ্গা পাখি দেখতাম,যেমন-হলুদ,নীল প্রভৃতি।কয়েকদিন আগে হঠাত করে আমি এটির দেখা পাই।আমার বিছানা থেকে জানালা দিয়ে পাশে একটি গাছ দেখা যায়।সেদিন হঠাত আমি দেখি গাছে একটি মাছরাঙ্গা বসে আছে।সাথে সাথে ক্যামেরা নিয়ে প্রস্তুত হই,সমস্যা হলো জানালা খুললেই শব্দ পেয়ে এটি চলে যেতে পারে,বা ক্যামেরার ফ্লাশের ঝল্কানি পেলেও একিই অবস্থা হবে,তাই করলাম কি খুব আস্তে থাই জানালা একটু ফাঁক করলাম এবং যেহেতু বিকাল তাই ফ্লাশ অফ করে ওটুকু আলোতেই দুটো শট নিলাম।খুবই আনন্দ পেলাম যুগপত ছবি তুলে ও আমার আশেপাশে এখন ও পাখিগুলো আসে এই ভেবে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সম্রাট আকবর ও মুসলমানী প্রসঙ্গ।

ইতিহাসের এইদিনে এই ভ্যালেন্টাইন ডে তে ১৪ ফেব্রুয়ারী,১৫৫৬ খ্রীঃ সম্রাট আকবর ১৪ বছর বয়সে দিল্লীর সিংহাসনে আসীন হন। ভ্যালেন্টাইন ডে তে সম্র...