বুধবার, ১০ জুলাই, ২০১৩

ভাগ্নে কথন।

হঠাত করেই খেয়াল করলাম গৃহশিক্ষক আমার যমজ ভাগ্নেদের ব্যাপারে অনেকদিন বিচার বা নালিশ করেনা। এটা অত্যান্ত অস্বাভাবিক ব্যাপার,অন্তত আমার কাছে।আমি এদের দুইভাইকে হাড়ে হাড়ে চিনি।এরা কেবল আমার আর তাদের ছোট মামাকে যমের মত ভয় খায়।

আড়াল থেকে লক্ষ্য করলাম,উলটো স্যার যেনো তাদের সামনে অপ্রস্তুত থাকে,আর দুভাই দারুন সাবলীল।ধরলাম স্যারকে কি ব্যাপার,ছাত্ররা কেমন?সে আমায় কি যেনো বলতে চায়,কিন্তু বলে উঠার সাহস পাচ্ছেনা।আমিই সাহস দিলাম,বলে ফেলুন কোন সংশয় নয়।আমি জানি আপনি বিপদে আছেন,আমাকে বলুন।কোন ভয় নেই।আমি দুই শয়তানকে চিনি। এরা কি করেছে আমাকে বলুন।

সে বলে ভাইয়া,এরা আমাকে একদিনও পড়া ঠিকমত দেয় না।আমি চাপ দেয়াতে আমাকে বলে,আমি যদি পড়া নিয়ে এমন করি,তাহলে তারা নাকি জোরে চিৎকার দিয়ে এদের বাবা-মার সামনে বলবে-আমি নাকি খালি পড়াতে বসে পাদ দিই।ভাইয়া আমি লজ্জায় ভয়ে তাদের কিছু বলতেই পারি না।

তাদের দুইজনের এখন ডিটেন্সন চলছে।মাইর একচোট দিছি।লাঠিম,ঘুড়ির নাটাই সব বাজেয়াপ্ত করা হয়েছে।ছাদে উঠার উপর ১৪৪ ধারা জারি করা হয়েছে।দুলাভাই তাদের সাইকেল দুইটার স্পোক সব নস্ট করেছে।দুই আসামিকেই আমার বাসায় নির্বাসন দেয়া হয়েছে।পরিস্থিতি স্বাভাবিক হলে যাবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সম্রাট আকবর ও মুসলমানী প্রসঙ্গ।

ইতিহাসের এইদিনে এই ভ্যালেন্টাইন ডে তে ১৪ ফেব্রুয়ারী,১৫৫৬ খ্রীঃ সম্রাট আকবর ১৪ বছর বয়সে দিল্লীর সিংহাসনে আসীন হন। ভ্যালেন্টাইন ডে তে সম্র...