সোমবার, ৯ অক্টোবর, ২০১৭

জুতাচোর।

বন্ধু নিলয়ের মসজিদ থেকে জুতা চুরি গেছে শুনে আমার নিজের জীবনের এক মর্মান্তিক ঘটনা মনে পড়লো|
কলেজের প্রথমদিন ক্লাস করে কলেজের মসজিদেই নামাজ পড়ার সময় চোররুপি ইবলিশ শয়তান আমার মাত্রই আগের রাতে কেনা দামি জুতা চুরি করে ফেলে| আমার ঈমানকে সে কঠিন অবস্থায় ফেলে দিছিলো,আমি আল্লাহর কাছে মজলুমের মতো ফরিয়াদ করেছিলাম, এতো ছোট বয়সে এতো কোমলমতি কোন বালকের এতো কঠিন পরীক্ষা কেনো খোদা? রহমানুর রাহিম দুইটা মাস জুতাগুলা পড়ার পর না হয় পরীক্ষা দিতাম|আমার বিহবলতা দেখে ঈমাম সাহেব যারপরনাই সমব্যথী হলেন, একজোর স্যান্ডেল দিলেন এ অবস্থায় যাতে ঘরে যেতে না হয়,পরের দিন ফেরত দিলেও হবে জানালেন| বাকি মুসল্লীরা জ্ঞান দিলো আমার সতর্কতার অভাব নিয়ে|মানুষ কখন আত্মহত্যা করে কিংবা মানুষ খুন করে আমি সেবারই প্রথম উপলদ্ধি করেছিলাম|মনে জাগছিলো,তামাম পৃথিবীর সব লোকের জুতা চুরি করে তাদের বুঝাই,আমার কি দশা চলছে|
ঘরে আসার পর চোরের থেকেও বেশী কষ্ট পেলাম,একমাত্র মায়ের পেটের ধর্মের বোনের ব্যবহারে| সে যাকে পেতো তাকেই দেখাতো কিভাবে সালাম ফেরানোর পর আমি আবিষ্কার করলাম আমার জুতা আর এ জগতে নাই|

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সম্রাট আকবর ও মুসলমানী প্রসঙ্গ।

ইতিহাসের এইদিনে এই ভ্যালেন্টাইন ডে তে ১৪ ফেব্রুয়ারী,১৫৫৬ খ্রীঃ সম্রাট আকবর ১৪ বছর বয়সে দিল্লীর সিংহাসনে আসীন হন। ভ্যালেন্টাইন ডে তে সম্র...