সোমবার, ৯ অক্টোবর, ২০১৭

নিরাপত্তাবলয়!

আইজিপি সাহেবের নিরাপত্তা বলয় তৈরীর আহবান শুনে আমার কেনো যেনো বৈদ্যতিক বলয় তৈরীর কথা মনে এলো|আচ্ছা থাক সে কথা|
ক্লাস ফাইভ না সিক্সে একবার এরকম নিরাপত্তা বলয় বানাইছিলাম| আমার মুসলমানি হইছে, সপ্তাহ না পেরোতেই বনানী কমপ্লেক্স এ নায়ক রুবেলের খুবই মারাত্বক একটা মুভি আসছে| এ সিনেমায় একটা সে আমলে বিশ্বকে পিছে ফেলে দেয়া স্পেশাল ইফেক্টের কাজ আছে| শুনার পর আর ঘরে থাকতে পারতেছি না|রুবেল ভিলেনের অন্ডকোষ চিপে মেরে ফেলে,সেটা নাকি ইনসেটে আলাদা করে দেখিয়েছে|আমরা জসীমের ভিলেনকে গিরাকাট্টা মাইর দেখতে দেখতে ফেডাপ |আমাদের একটা সিনেমা দেখার দল আছিলো| ওরা আমাকে ফেলে যাবে এটা জানার পর আমি লালু ভুলু মার্কা কান্না দিলাম| আশির দশকে এসব কান্নার ভ্যালু আছিলো,এখন চুলও নাই|
যেহেতু আমার মুসলমানির এক সপ্তাহও পার হয় নাই,তাই ভিকটিমের গায়ের ব্যান্ডেজ তখনও কাচা| আমিই বললাম- দেখ আমি লুংগি পড়েই যাবো,ওই জায়গার লুংগিটাকে একটু আলগি দিয়ে রাখবো| তোরা আমাকে ঘিরে একটা নিরাপত্তা বলয়(!) তৈরী করবি|
সবই ঠিকঠাক এগোলো| গার্ড রেজিমেন্টের সহায়তায় রাস্ট্রপতির মর্যাদা নিয়ে লুংগি উচিয়ে হলে ঢুকলাম|কিন্তু হিট সিনেমার সাইড এফেক্ট হিসেবে ছবি ভাংগার পর জনতার প্রবল চাপে আমার নিরাপত্তা বলয়ের গার্ড রেজিমেন্টই কেবল ভেংগে পড়ে নাই স্বয়ং আমি চিতকার করে জানান দেই, ওদের চাপ দিয়েন না,আমার মুসল্মানি হইছে| আমাকে বাচান|

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সম্রাট আকবর ও মুসলমানী প্রসঙ্গ।

ইতিহাসের এইদিনে এই ভ্যালেন্টাইন ডে তে ১৪ ফেব্রুয়ারী,১৫৫৬ খ্রীঃ সম্রাট আকবর ১৪ বছর বয়সে দিল্লীর সিংহাসনে আসীন হন। ভ্যালেন্টাইন ডে তে সম্র...